advertisement
আপনি দেখছেন

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের আপিল শুনানি পিছিয়ে বৃহস্পতিবার ধার্য করা হয়েছে। সোমবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ সিদ্ধান্ত দেন ।

begum khaleda zia 1খালেদা জিয়ার জামিন শুনানি পিছিয়েছে

বিষয়টি নিশ্চিত করে বেগম জিয়ার আইনজীবী এ কে এম এহসানুর রহমান বলেন, শুনানির জন্য মামলাটি সোমবারের কার্যতালিকায় ছিল। কিন্তু প্রধান বিচারপতি এ বিষয়ে পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি নিতে চান। তাই নতুন শুনানির জন্য বৃহস্পতিবার ধার্য করা হয়েছে।

এসময় খালেদা জিয়ার পক্ষে আদালতে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন ও জয়নুল আবেদীন। জয়নুল আবেদীন বলেন, এটা সর্বোচ্চ আদালত। তাই আশা করা হচ্ছে শুনানি শেষে বৃহস্পতিবার খালেদা জিয়া জামিন পাবেন।

এর আগে ১৪ নভেম্বর আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল আবেদন করা হয়। পরে ১৭ নভেম্বর চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান এ আবেদনটি শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

প্রসঙ্গত, গত বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বেগম খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেন ঢাকা বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান। পাশাপাশি ১০ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়।

পরবর্তীতে চলতি বছরের ৩০ এপ্রিল খালেদা জিয়ার জামিন আবেদন করা হয়। এরই প্রেক্ষিতে গত ৩১ জুলাই বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ তার জামিন আবেদন খারিজ করে দেন। পরে ১১ সেপ্টেম্বর ফের জামিন আবেদন করলে তা ফেরত দেন বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এএসএম আবদুল মোবিনের হাইকোর্ট বেঞ্চ।