advertisement
আপনি দেখছেন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে করা মানহানির দুই মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিনের মেয়াদ এক বছর করে বাড়িয়েছেন হাইকোর্ট।

khaleda zia 1বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া

পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। জামিনের মেয়াদ বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল, সঙ্গে ছিলেন অ্যাডভোকেট কামরুজ্জামান মামুন, সালমা সুলতানা সোমা প্রমুখ।

গত ১৮ জুন বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এই দুই মামলায় খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন। জামিনের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ওই মেয়াদ বাড়ানোর আবেদন করা হয়।

প্রসঙ্গত, ২০১৪ সালে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ২০১৬ সালে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ঢাকা মহানগর হাকিম আদালতে মামলা দুটি বিচারাধীন। এ মামলায় গত ২০ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এ অবস্থায় এই দুই মামলায় খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করা হয়। ইউএনবি।