advertisement
আপনি দেখছেন

স্পেনের মাদ্রিদে কনফারেন্স অব দ্যা পার্টিসের ২৫তম সম্মেলনে (কপ২৫) যোগদান শেষে মঙ্গলবার দেশের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জলবায়ু পরিবর্তন সংক্রান্ত জাতিসংঘ ফ্রেমওয়ার্ক কনভেনশনের ১২ দিনের (২-১৩ ডিসেম্বর পর্যন্ত) বার্ষিক সম্মেলনটি স্পেনের রাজধানী মাদ্রিদে অনুষ্ঠিত হচ্ছে।

pm hasina spain cop25স্পেনের মাদ্রিদে জলবায়ু পরিবর্তন সংক্রান্ত কপ২৫ সম্মেলনে যোগদান শেষে মঙ্গলবার দেশের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সকাল সাড়ে ৯টায় (স্থানীয় সময়) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট দেশের উদ্দেশে মাদ্রিদ টোরেজোন বিমানবন্দরে ত্যাগ করবেন। এসময় বিমানবন্দরে তাকে বিদায় জানান রাষ্ট্রদূত ও বিশ্ব পর্যটন সংস্থায় নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হাসান মাহমুদ খন্দকার।

বুধবার রাত ১২টা ৪০ মিনিটে (বাংলাদেশ সময়) বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

এর আগে গত রবিবার কপ২৫ এর উদ্বোধনী ও অন্যান্য অধিবেশনে যোগদানের জন্য তিনদিনের সরকারি সফরে মাদ্রিদ যান প্রধানমন্ত্রী। জলবায়ু বিষয়ক সম্মেলনে যোগদানের পাশাপাশি নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট ও স্পেনের প্রেসিডেন্ট পেড্রো সানচেজের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন শেখ হাসিনা। এছাড়াও তিনি মাদ্রিদে এক নাগরিক সংবর্ধনায় অংশগ্রহণ করেন। ইউএনবি।