advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

স্কুলের শিশুদের জন্য সরকারের চলমান মিডডে মিল কর্মসূচিতে সহযোগিতার জন্য এগিয়ে আসার সমাজের বিত্তবান ব্যক্তি ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের প্রতি বৃহস্পতিবার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তিনি বলেন, ‘সবাই যদি মিডডে মিল কর্মসূচিতে এগিয়ে আসেন তাহলে আমি বিশ্বাস করি এটা প্রাথমিক শিক্ষার গুণগত মান আরও বৃদ্ধি করবে।’

president midday meal

রাষ্ট্রপতি রাউজান উপজেলার ১৮২টি প্রাথমিক বিদ্যালয়ের জন্য টিফিন বক্স বিতরণকালে এ কথা বলেন। মোট ২২ হাজার ২৬০টি টিফিন বক্স রাউজান উপজেলার স্কুলের শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

স্থানীয় এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে সম্মানীয় কয়েকজন ব্যক্তি গত তিন বছর ধরে ২০ হাজারেরও বেশি শিক্ষার্থীর মাঝে প্রতিদিন মিডডে মিল বিতরণ করছেন।

প্রাথমিক শিক্ষার্থীদের মিডডে মিল কর্মসূচি চালু করার জন্য রাউজান উপজেলায় যে উদ্যোগ নেয়া হয়েছে তা তাদের (ট্রাস্ট ও সংগঠন) জন্য আদর্শ উদাহরণ হবে, যোগ করেন রাষ্ট্রপতি।

প্রাথমিক শিক্ষাকে শিক্ষার মূল ভিত্তি উল্লেখ করে তিনি বলেন, ‘তাই শিক্ষার্থীদের স্বাস্থ্য, পুষ্টি ও বিনোদনসহ যাবতীয় বিষয়ে নজর দেয়া জরুরি।’

বর্তমান সরকার সময়োপযোগী প্রাথমিক শিক্ষার উন্নয়নে অগ্রাধিকার প্রদান করছে উল্লেখ করে তিনি এই কর্মসূচির উদ্যোগের জন্য স্থানীয় এমপি ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রেলওয়ে মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবিএম ফজলে করিম চৌধুরী ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এম আব্দুল মান্নান বক্তব্য দেন।

স্থানীয় নেতৃবৃন্দ, শিক্ষাবিদ, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিব এবং সিনিয়র বেসামরিক ও সামরিক কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। ইউএনবি।

sheikh mujib 2020