advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের বিরুদ্ধে আপিলের শুনানি কিছুক্ষণের মধ্যেই শুরু হচ্ছে। শুনানিতে রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষে ৩০ করে মোট ৬০ জন আইনজীবী উপস্থিত থাকবেন। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সুপ্রিম কোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চে এ শুনানি অনুষ্ঠিত হবে।

khaleda zia courtবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

এদিকে শুনানিকে ঘিরে সুপ্রিমকোর্ট এলাকায় বুধবার সকাল থেকেই নেয়া হয়েছে কড়া নিরাপত্তাব্যবস্থা। অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করতে আদালত চত্বরে অপরিচিত কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না।

এর আগে, গত বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াসহ চার আসামিকে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড দেয় বিচারিক আদালত। পরে একই বছরের ১৮ নভেম্বর বেগম জিয়ার দণ্ড বাতিল ও জামিন চেয়ে হাইকোর্টে আপিল করেন তার আইনজীবীরা।

চলতি বছরের ৩০ এপ্রিল ওই আপিল আবেদন গ্রহণ করেন হাইকোর্ট। সেদিন বিচারিক আদালতের দেয়া অর্থদণ্ড স্থগিত করাসহ সম্পত্তি জব্দের আদেশ স্থগিত করা হয়।

এ মামলায় হাইকোর্ট ৩১ জুলাই খালেদা জিয়ার জামিন আবেদনটি খারিজ করে দেয়। পরবর্তীতে ১৪ নভেম্বর আবারো আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আপিল করেন বিএনপি চেয়ারপারসনের আইনজীবী কায়সার কামাল।

sheikh mujib 2020