advertisement
আপনি দেখছেন

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন নিয়ে হতাশা ব্যক্ত করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ সম্মেলনে দেশের চলমান সংকট নিরসনে কোনো দিকনির্দেশনা দেয়া হয়নি। শনিবার আওয়ামী লীগের সম্মেলন নিয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

bnp secretary mirza fakhrul islam alamgir

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সম্মেলনকে ঘিরে জাতির একটা প্রত্যাশা ছিল। সবাই আশা করেছিল, হয়তো দেশে এবার গণতন্ত্র উত্তরণের একটা পথ দেখা যাবে। কিন্তু প্রতিবারের ন্যায় আওয়ামী লীগ আবারো জাতিকে হতাশ করেছে। তারা দেশের অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক সংকট নিরসনের কোনো দিকনির্দেশনা দিতে পারেনি।

তিনি বলেন, সংবিধানকে পুরোপুরি নষ্ট করে আওয়ামী লীগ গত এক দশক ধরেই একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এবার সম্মেলনে তাদের সেই লক্ষ্যকেই এগিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

বিএনপির সম্মেলনের বিষয়ে প্রশ্নের জবাবে দলটির মহাসচিব বলেন, বিএনপি এখন প্রচণ্ড বৈরী ও প্রতিকূল অবস্থার মধ্যে দিয়ে রাজনীতি করছে। রাজনীতি করার জন্য যে জায়গাটা দরকার, সেটা এখন আর নেই। এই সরকার কোনোভাবেই বিএনপিকে স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করতে দিচ্ছে না।

তবে, এর মধ্যেও দলের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছেন। তারেক রহমানের নেতৃত্বে সংগঠনকে আবারো গুছিয়ে আনা হচ্ছে। দ্রুততর সময়ের মধ্যে এটা শেষ করতে পারলে হয়তোবা সম্মেলন করার চেষ্টা করা হবে বলে যোগ করেন মির্জা ফখরুল।