advertisement
আপনি দেখছেন

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টি। বিষয়টি নিশ্চিত করে রোববার দলটির চেয়ারম্যানের প্রেস ও পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় বলেন, পার্টির নীতি নির্ধারকদের পরামর্শক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

bablu jatio party

তিনি বলেন, উপনির্বাচনে অংশগ্রহণের চেয়ে সংগঠনকে শক্তিশালী করার দিকেই এখন পার্টি নজর দিচ্ছে। এজন্য ইতোমধ্যেই দলীয় প্রার্থী জিয়া উদ্দিন আহমেদ বাবলুকে মনোনয়ন প্রত্যাহার করে নিতে বলা হয়েছে। তাছাড়া আসন্ন জাতীয় সম্মেলন সফল করার জন্য বাবলুকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া হয়েছে।

এ বিষয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু বলেন, পার্টি নির্দেশ দিয়েছে সরে দাঁড়াতে। এর বাইরে গিয়ে নির্বাচন করা যাবে না। দলীয় সিদ্ধান্তের চিঠি ইতোমধ্যে রিটার্নিং অফিসারকে পাঠিয়ে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রাম-৮ সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের নেতা মইন উদ্দীন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য হয়। পরে আসনটিতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ১৩ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে, উপনির্বাচনে অংশগ্রহণের জন্য জাতীয় পার্টি থেকে বাবলুর নাম ঘোষণা করা হয়। নির্বাচনের অন্যান্য প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মোসলেম উদ্দিন আহমদ, বিএনপির আবু সুফিয়ান, বিএনএফ এর আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্টের সৈয়দ ফরিদ উদ্দিন আহমেদ ও ন্যাপের বাপন দাশগুপ্ত।