advertisement
আপনি দেখছেন

সমসাময়িক ইস্যুতে প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। এই যেমন সেদিন বিসিবির আচরণ নিয়ে কথা বলেছেন। যুব বিশ্বকাপ জয়ী খেলোয়াড়দের পেছনে রেখে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সামনে দাঁড়িয়ে ফটোসেশন করার সমালোচনা করেন ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে।

asif nazrul status khaleda

এবার বিএনপি চেয়ারপার্সন কারাবন্দি খালেদা জিয়াকে নিয়ে স্ট্যাটাস দিয়েছেন তিনি। টোয়েন্টিফোরলাইভ নিউজপেপারের পাঠকদের জন্য স্পষ্টভাষী এই অধ্যাপকের স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

‘একটা হাসপাতালে গেছি সেদিন। লিফটে এক প্রবীণ ভদ্রলোকের সঙ্গে দেখা। কেন আর টক-শোতে আসি না- জানতে চাইলেন। কানের কাছে মুখ এনে ফিসফিস করে বললেন: আপনার কি মনে হয় বেগম জিয়াকে ছাড়বে এরা?

লিফটের ভেতর তিনি, তার স্ত্রী আর আমি ছাড়া আর কেউ নাই। কাজেই ফিসফিস করার কারণ নাই কোন। তাকে স্পষ্ট গলায় বললাম, ছাড়বে। বিস্ময়ে তার চোয়াল ঝুলে যায়। আমি বলি: বেগম জিয়ার যখন বাঁচার কোনো আশা থাকবে না, তখন ছাড়বে, তখন বিদেশে পাঠাবে! কি বলেন! উনি মারা গেলে! মারা গেলে সরকার বলবে উনি নিজের দোষে মারা গেছেন।

বলবে উনি ডাক্তারদের কথা শুনতেন না, ওষুধ খেতেন না। লিফট খুলে গেছে। হতবাক হয়ে তিনি নামলেন আমার পিছু পিছু। বললেন: আপনি শিউর ভালো কিছু হবে না।

মনে হয় না। আমরা যাই উল্টো পথে। আমি ভাবি, তিনি ভালো বলতে কি বুঝিয়েছেন। খালেদা জিয়ার মুক্তি? সুচিকিৎসা? তার মতো করে কি ভাবে মানুষ ক্ষমতায় মত্ত থাকলে?’

sheikh mujib 2020