advertisement
আপনি দেখছেন

হাইকোর্টে বেগম খালেদা জিয়ার করা জামিন আবেদনের শুনানিতে বিরোধিতা করতে সর্বাত্মক প্রস্তুতি নিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার জামিন আবেদনের কপি পাওয়ার পর এ কথা জানিয়েছেন দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

begum khaleda zia 1

তিনি বলেন, জামিন আবেদনের কপি হাতে এসেছে। সেখানে সব পুরাতন কথাই লেখা রয়েছে। শুধু নতুন করে উল্লেখ করা হয়েছে, গত ১২ ডিসেম্বরের পর থেকে দিনকে দিন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। উন্নত চিকিৎসার জন্য তিনি বিদেশ (যুক্তরাজ্য) যেতে চান।

আইনগতভাবে কাউকে কোনো ছাড় দেয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, আদালতে বেগম জিয়ার জামিন আবেদনের বিরুদ্ধে মোকাবেলা করা হবে। এর জন্য দুদক থেকে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হচ্ছে।

এর আগে আজ দুপুরে উন্নত চিকিৎসার জন্য বিদেশ যেতে চান উল্লেখ করে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বেগম খালেদা জিয়ার পক্ষে জামিন আবেদন দাখিল করেন তার আইনজীবীরা।

বিষয়টি নিশ্চিত করে বেগম জিয়ার জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, দীর্ঘদিন ধরে বেগম জিয়া হাসপাতালে চিকিৎসাধীন আছেন। কিন্তু তার কোনো উন্নতি হচ্ছে না। উল্টো দিনকে দিন শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। চিকিৎসকরাও বলছেন, আরো উন্নত চিকিৎসা প্রয়োজন।

প্রসঙ্গত, বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে ৩৭টি মামলা আছে। এরমধ্যে ৩৫টিতে তিনি জামিনে আছেন। শুধু জিয়া অরফানেজ এবং চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তিনি বর্তমানে কারাবন্দি রয়েছেন।

sheikh mujib 2020