advertisement
আপনি দেখছেন

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেছেন, আগরতলায় বিমানবন্দর করার জন্য ভারতকে জমি দেয়ার প্রস্তাবে সাড়া দেননি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে কক্সবাজার ও চট্টগ্রাম বিমানবন্দরে যাতে ত্রিপুরা রাজ্য সেবা পায় সেজন্য উদ্যোগ নেয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

biblop kumar tripura india

গতকাল বৃহস্পতিবার আগরতলার উজ্জয়ন্ত প্রাসাদে দুই দিনব্যাপী ভারত-বাংলা পর্যটন উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

বিপ্লব কুমার দেব বলেন, বিমানবন্দরের জন্য জমি দিতে রাজি না হলেও ঢাকা-আগরতলা বিমান চলাচল শুরুর আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া আগামীতে বাংলাদেশ নতুন বিমান কিনলে, এর একটি আগরতলা রুটে দেয়ার আশ্বাসও বাংলাদেশের প্রধানমন্ত্রী দিয়েছেন।

পর্যটন উৎসবে বাংলাদেশের জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি আয়োজকদের ধন্যবাদ দিয়ে বলেন, এ রকম আয়োজন দুই দেশের সম্পর্ককে আরও এগিয়ে নেবে। অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতের বিভিন্ন রাজ্যের সংস্কৃতিকর্মীর অংশ নেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ভাষার ঐক্য দুই দেশকে গভীর বন্ধনে আবদ্ধ করেছে। কাঁটাতারের বেড়া দুই দেশের বন্ধুত্বকে ভাগ করতে পারেনি। পরে দুই দেশের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন উপস্থিত দর্শকরা।

sheikh mujib 2020