advertisement
আপনি দেখছেন

চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে চাঁদাবাজির অভিযোগে তিন যুবলীগ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাতে নগরীর কোতোয়ালি থানার নন্দনকানন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এই টাকা তারা ইয়াবার পেছনে খরচ করতেন বলে জানিয়েছে পুলিশ।

jubo leage activits

আজ শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি জানান চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মুহাম্মদ আবদুর রউফ।

তিনি বলেন, এই তিনজন নিজেদের যুবলীগ কর্মী হিসেবে পরিচয় দিয়েছেন। তারা ইয়াবা আসক্ত এবং মুজিববর্ষের নামে টাকা তুলে সেগুলো ইয়াবার পেছনে খরচ করতেন।

গ্রেপ্তাররা হলেন- কক্সবাজারের উখিয়া থানার মৃত দিলীপ বড়ুয়ার ছেলে বাটুল বড়ুয়া (৩৮), চট্টগ্রাম কোতোয়ালি থানা হেমসেন লেনের বাসিন্দা মৃত গোলাম শরীফের ছেলে শাহজাহান (৪৫) ও নন্দনকানন এলাকার মৃত শেখ গোলাম সাদমানির ছেলে শেখ রিয়াজ আহমেদ রাজু (৪০)। তারা নিজেদের শীর্ষ সন্ত্রাসী ও যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরের অনুসারী বলে পরিচয় দিয়েছেন।

ঘটনার বর্ণনা দিয়ে মুহাম্মদ আবদুর রউফ বলেন, গত ৪ মার্চ নন্দনকানন এলাকার ‘ত্রিএ হোম স্কেচ’ নামের একটি প্রতিষ্ঠান থেকে মুজিববর্ষ উদযাপনের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন তারা। এ সময় টাকা দিতে অস্বীকৃতি জানালে প্রতিষ্ঠানের মালিককে গালিগালাজ ও ভয় দেখান এবং ৬ মার্চ টাকা নিতে ফের আসবেন বলেও জানিয়ে দেন তারা।

সে অনুযায়ী ৬ মার্চ প্রতিষ্ঠানটিতে চাঁদা নিতে আসেন ওই তিনজন। পরে গোয়েন্দা সূত্রের মাধ্যমে খবর পেয়ে পুলিশ এসে তাদের গ্রেপ্তার করে। এর মধ্যে বাটুল বড়ুয়া নিজেকে নগরীর চকবাজার ওয়ার্ড যুবলীগ সহ-সভাপতি বলে পুলিশের কাছে দাবি করেছেন। চাঁদাবাজ দলের আরো দুই সদস্য লিটন ও রনিকে গ্রেপ্তারে অভিযান চলছে।