advertisement
আপনি দেখছেন

স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে আগামী ২৫ মার্চ রাতে সারা দেশ ১ মিনিট অন্ধকারে থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। প্রতীকী ‘ব্ল্যাক আউট’ কর্মসূচির অংশ হিসেবে এটি করা হবে। বুধবার সচিবালয়ে স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা কমিটির সভাশেষে তিনি এ কথা জানান।

home minister asadujjaman kan kamal

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২৫ মার্চ রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত সারা দেশে বাতি নিভিয়ে প্রতীকী ‘ব্ল্যাক আউট’ কর্মসূচি পালন করা হবে। তবে হাসপাতাল ও চলমান যানবাহন আওতার বাইরে থাকবে। এ সময় রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

তিনি বলেন, ২৬ মার্চ গণজমায়েত এড়িয়ে চলা হবে। এজন্য প্রথম প্রহরে সাভার জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে সীমিতসংখ্যক আমন্ত্রিত অতিথি উপস্থিত থাকবেন।

তিনি আরো বলেন, করোনার সংক্রমণ এড়াতে এবার স্বাধীনতা দিবসে আউটডোরে কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ওভারহেড তোরণ করা হবে না। জনগণের নিরাপত্তা আগে, তারপর বাকি সব।

তবে এদিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামসহ দেশের সব বিভাগ ও জেলা-উপজেলা পর্যায়ে শিক্ষার্থীদের কুচকাওয়াজ অনুষ্ঠানের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। এ সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর কার্যালয় জানাবে। যদি হয় তাহলে সেখানেও নিরাপত্তা ব্যবস্থা থাকবে, যোগ করেন আসাদুজ্জামান খান কামাল।