advertisement
আপনি দেখছেন

বাংলাদেশে করোনাভাইরাসে নতুন করে কেউ আক্রান্ত হয়নি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ ছাড়া এ ভাইরাসে আক্রান্ত হওয়া তৃতীয় রোগীও সুস্থ হয়ে উঠছেন বলে জানানো হয়েছে।

iedcr office

আজ শনিবার সকালে রাজধানীর মহাখালীতে প্রতিষ্ঠানটিতে এক সংবাদ সম্মেলনে করোনা পরিস্থিতি তুলে ধরেন এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সাবরিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের কেউ করোনা আক্রান্ত নন।

এ নিয়ে আইইডিসিআরের ল্যাবরেটরিতে এখন পর্যন্ত ২৬১ জনের নমুনা পরীক্ষা করা হলো। এর মধ্যে করোনা আক্রান্ত সন্দেহে ৯ জনকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। বাকিদের মধ্যে ৪ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর থেকে ৩১ জন সেবা গ্রহণ করেছে জানিয়ে ডা. ফ্লোরা বলেন, করোনা আক্রান্ত তিন ব্যক্তির মধ্যে দুজন আগেই করোনামুক্ত হয়েছে। তৃতীয় জনেরও সর্বশেষ নমুনা পরীক্ষায় নেগেটিভ এসেছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তার আবারো নমুনা পরীক্ষা করা হবে। এতে নেগেটিভ আসলে তাকেও করোনামুক্ত ঘোষণা করা হবে।

এদিকে, করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে ইতালি থেকে দেশে ফেরা ১৪২ বিমানযাত্রীর শরীরে জ্বর বা করোনার কোনো উপসর্গ নেই বলে জানানো হয়েছে। ফলে নিজ নিজ বাড়িতেই পরবর্তী ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকবেন তারা। বিষয়টি নজরদারি করবে স্থানীয় প্রশাসন।