advertisement
আপনি দেখছেন

ওলামা লীগের সাথে আওয়ামী লীগের কোনো ধরনের সম্পর্ক নেই বলে জানিয়েছেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। মঙ্গলবার রাতে সাংবাদিকদের সাথে এমন দাবি করেন তিনি। একইসাথে এই সংগঠনটির বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

mahbub alam hanif claims the election was successful

সম্প্রতি পহেলা বৈশাখকে ‘বিধর্মীয় উৎসব’ আখ্যা দিয়ে বর্ষবরণ উৎসব রাষ্ট্রীয়ভাবে বন্ধ করার দাবি জানিয়ে আলোচনায় আসে ওলামা লীগ। এর পরপরই আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র মাহবুব-উল আলম হানিফ গণমাধ্যমকে এ কথা বললেন।

এদিকে একই দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল। তিনি ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে এ ব্যাপারটি পরিষ্কার করেন। তিনি লিখেন,

“ওলামা লীগ! এটা কি খায় না মাথায় দেয়? পহেলা বৈশাখ এর বিরুদ্ধে যারা বলে তারা আওয়ামী লীগের কেউ না, দায়িত্ব নিয়ে বলছি......

শেখ হাসিনা প্রথম সরকারপ্রধান যিনি বৈশাখী ভাতা চালু করেছেন। যে সব অতিবিপ্লবীরা বঙ্গবন্ধুর দল মুসলিম লীগ হয়ে গেছে বলে নাকি কান্না জুড়ে দিয়েছেন তারা দয়া করে থামুন। এদেশ, বাঙালি সংস্কৃতি এবং মানুষের জন্য শেখ হাসিনার দরদ আমার আপনার চেয়ে কম নয়।”

আওয়ামী লীগ ওলামা লীগকে তাদের সহযোগী সংগঠন হিসেবে স্বীকার না করলেও আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতেই সংগঠনটির নেতাদের ব্যানারসহ সরব উপস্থিতি লক্ষ করা যায়।

এছাড়া গত বছর ওলামা লীগের সাংগঠনিক কার্যক্রম প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পরিচালনা করা হয় বলে দাবি করেছিলেন সংগঠনটির একাংশের সাধারণ সম্পাদক আবুল হাসান শেখ শরীয়তপুরী।

তিনি জানান, প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টা, আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, ধর্মবিষয়ক সম্পাদক শেখ মো. আবদুল্লাহ ও দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ তাদের সংগঠনের দেখভাল করেন।

 

আপনি আরও পড়তে পারেন

হাইকোর্ট: এমপিরা শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি পদে অবৈধ নয় কেনো?

জয়: টিআইবি প্রমাণ করুক তারা দুর্নীতিগ্রস্ত নয়

আবারো সুন্দরবনে আগুন

বর্ষবরণে নারী নিপীড়নের ঘটনায় ফোন করুন এই নম্বরে

sheikh mujib 2020