advertisement
আপনি দেখছেন

রাজধানীসহ সারাদেশের সরকারি-বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান এক মিনিটের জন্যও বন্ধ হবে না বলে আশ্বাস দিয়েছেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

health secretary mannanস্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান

আজ রোববার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে বিএমএ নেতৃবৃন্দ এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকদের সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব বলেন, কোনো হাসপাতাল, ক্লিনিক কিংবা ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া মাত্রই টাস্কফোর্স সদস্যরা গিয়ে অভিযান পরিচালনা করবেন। এক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ জানাতে জনগণের জন্য একটি টেলিফোন নম্বর দেওয়ার চিন্তাভাবনা চলছে।

bangladesh risky health department

সেই নম্বরের মাধ্যমে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ জানালে অভিযুক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। রাজধানীসহ সারাদেশের সরকারি-বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান এক মিনিটের জন্যও বন্ধ হবে না, যোগ করেন মো. আবদুল মান্নান।

তিনি বলেন, আগামী ২৩ আগস্টের মধ্যে যে সব বেসরকারি হাসপাতালের লাইসেন্স নেই কিংবা মেয়াদ শেষ পর্যায়ে, তাদের লাইসেন্স নবায়নের জন্য সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। উক্ত সময়ের মধ্যে লাইসেন্স নবায়ন করতে হবে। নয়তো তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

sheikh mujib 2020