advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা চার হাজার ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় আরো ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ হাজার ২৮ জন। এ সময়ে আরো ২ হাজার ৫৪৫ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ লাখ ৯৯ হাজার ৬২৮ জন।

cv 19 dhaka newচার হাজার ছাড়ালো মৃতের সংখ্যা

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ৯১টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৮৮টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৫৩টি। এ নিয়ে ১৭১তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ ৭০ হাজার ১৯১টি।

উক্ত সময়ের মধ্যে আরো ২ হাজার ৫৪৫ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ লাখ ৯৯ হাজার ৬২৮ জন।

bangladesh risky health department

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৪ হাজার ২৮ জনের মৃত্যু হলো। এছাড়া একই সময়ে ৩ হাজার ৮৮১ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৭৫৬ জন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর করোনা আক্রান্ত ব্যক্তির প্রথম মৃত্যু ঘটে ১৮ মার্চ।

sheikh mujib 2020