advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ১ হাজার ৯৫০ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ২৩ হাজার ৫৬৫ জন। এই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৪ হাজার ৪৪৭ জনের মৃত্যু হলো।

coronaকরোনাভাইরাসের প্রতীকী ছবি

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ৯২টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৩১৮টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৪৭টি। উক্ত সময়ের মধ্যে আরো ১ হাজার ৯৫০ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ২৩ হাজার ৫৬৫ জন। ২৪ ঘণ্টায শনাক্তের হার ১৫ দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ২০ শতাংশ।

bangladesh risky health departmentস্বাস্থ্য অধিদপ্তর

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৪ হাজার ৪৪৭ জনের মৃত্যু হলো। এদের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী ১০ জন। এর মধ্যে হাসপাতালে ৩৪ এবং বাড়িতে একজনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর করোনা আক্রান্ত ব্যক্তির প্রথম মৃত্যু ঘটে ১৮ মার্চ।

এদিকে, গত ২৪ ঘণ্টা সময়ে ১ হাজার ৬৬১ জন করোনা রোগী সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৮৫২ জন। সুস্থতার হার ৬৭ দশমিক ৩৩ শতাংশ।

দেশে এ পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে পুরুষ ৩ হাজার ৪৭৯ বা ৭৮ দশমিক ২৩ শতাংশ। আর নারী ৯৬৮ জন বা ২১ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগের ২০ জন। এ ছাড়া চট্টগ্রামে ৪ জন, রাজশাহীতে ৪ জন, খুলনায় ৬ জন, বরিশালে ১ জন, রংপুরে ২ জন, সিলেটে ১ জন এবং ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন।

sheikh mujib 2020