advertisement
আপনি দেখছেন

দেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ এবং এই রোগে প্রথম মৃত্যু ঘটে ১৮ মার্চ। আজ সোমবার শনাক্তের ১৯১তম দিনে এসে করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৩৯ হাজার ৩৩২ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৫৯ জন।

cv 19 dhaka newমৃত্যুতে চীনকে ছাড়ালো বাংলাদেশ

এর মধ্য দিয়ে মৃত্যুর তালিকায় চীনকে ছাড়িয়ে গেল বাংলাদেশ। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, চীনে এখন পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ৭৩৪ জন। আর ওয়াল্ডওমিটারের তথ্যানুযায়ী, এই সংখ্যাটা ৪ হাজার ৬৩৪ জন। অবশ্য আক্রান্তের দিক দিয়ে তিন মাস আগেই গত ১৩ জুন চীনকে ছাড়িয়ে যায় বাংলাদেশ।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত একদিনে সারাদেশে মোট ৯৪টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮৪৭টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২১৬টি। এ নিয়ে ১৯১তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৪২ হাজার ৬৯৬টি।

cv 19 bd peopleমৃত্যুতে চীনকে ছাড়ালো বাংলাদেশ

উক্ত সময়ের মধ্যে আরো ১ হাজার ৮১২ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৩৯ হাজার ৩৩২ জন।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৪ হাজার ৭৫৯ জনের মৃত্যু হলো। মৃতদের মধ্যে পুরুষ ২২ জন ও নারী ৪ জন। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৫ জন ও বাড়িতে ১ জন।

একই সময়ে দেশে ২ হাজার ৫১২ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৪৩ হাজার ১৫৫ জন।

sheikh mujib 2020