advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ১ হাজার ৫৬৭ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৪৭ হাজার ৩৭২ জন। এই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৪ হাজার ৯১৩ জনের মৃত্যু হলো।

coronaকরোনাভাইরাসের প্রতীকী ছবি

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত কোভিড-১৯ বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ৯৫টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৫৭৮টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১৭০টি। উক্ত সময়ের মধ্যে আরো ১ হাজার ৫৬৭ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৪৭ হাজার ৩৭২ জন। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ লাখ ৯ হাজার ৬৭৯টি।২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৯০ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ২০ শতাংশ।

 bangladesh risky health departmentস্বাস্থ্য অধিদপ্তর

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৪ হাজার ৯১৩ জনের মৃত্যু হলো। এদের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী ৭ জন। এর মধ্যে সবার মৃত্যু হয়েছে হাসপাতালে। ২৪ ঘণ্টায মৃত্যুর হার ১ দশমিক ৪১ শতাংশ।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর করোনা আক্রান্ত ব্যক্তির প্রথম মৃত্যু ঘটে ১৮ মার্চ।

এদিকে, গত ২৪ ঘণ্টা সময়ে ২ হাজার ৫১ জন করোনা রোগী সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৫৪ হাজার ৩৮৬ জন। সুস্থতার হার ৭৩ দশমিক ২৩ শতাংশ।

দেশে এ পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে পুরুষ ৩ হাজার ৮২৯ বা ৭৭ দশমিক ৯৪ শতাংশ। আর নারী ১ হাজার ৮৪ জন বা ২২ দশমিক ০৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগের ২২ জন, ময়মনসিংহ বিভাগে ৪ জন এবং খুলনায় ২ জন রয়েছেন। এ ছাড়া চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে একজন করে মারা গেছেন।

sheikh mujib 2020