advertisement
আপনি দেখছেন

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট ধাক্কা সামলিয়ে দেশের অর্থনীতির প্রত্যেকটি খাত এখন উড়ন্ত অবস্থায় আছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। দেশীয় একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

ahm mustafa kamal 2অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

অর্থমন্ত্রী বলেন, মহামারির ধাক্কা লাগলেও তা সামলে বাংলাদেশের অর্থনীতি অন্য যে কোনো দেশের চেয়ে ভালোভাবে ঘুরে দাঁড়াচ্ছে। এ জন্য সবচেয়ে বেশি অবদান প্রধানমন্ত্রীর। তিনি অসম্ভব কর্মদক্ষতা নিয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে এগিয়ে চলেছেন।

মহামারি শুরুর পর প্রণোদনা প্যাকেজ ঘোষণা, শিল্পোৎপাদন চালু করা, এর সবই ছিল শেখ হাসিনার সময়োপযোগী পদক্ষেপ। যার ফলে সামষ্টিক অর্থনীতির প্রতিটি ক্ষেত্র ভালো করছে এবং এর সুফল এখন পুরো দেশ পাচ্ছে। প্রত্যেকটি খাত উড়ন্ত অবস্থায় আছে এবং সব সূচকই ঊর্ধ্বমুখী। কোনো দেশেই এই মুহূর্তে এত ভালো অবস্থা নেই, যোগ করেন তিনি।

pm hasina 08 08 2020প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রীর প্রশংসা করে আ হ ম মুস্তফা কামাল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখলেও কিছু অমানুষ সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। তবে জাতির পিতার কন্যা শেখ হাসিনা ঠিকই দেশের মানুষকে ভালোবেসে এই দেশটাকে সোনার বাংলাদেশ গড়ার চেষ্টা করে যাচ্ছেন। আর তা পুরো দেশের মানুষই দেখতে পাচ্ছেন।

তিনি বলেন, শেখ হাসিনার মতো একজন নেতা ও প্রধানমন্ত্রী পাওয়ায় আমরা সৌভাগ্যবান। কারণ তিনি সামনের সবকিছু দেখতে পান। দেশের সব মানুষকে জানেন। উনার ভবিষ্যত দেখার দক্ষতা রয়েছে। তিনি দেশের মানুষের নার্ভ বুঝতে পারেন, ওয়ান-টু-ওয়ান দেখতে পান।

sheikh mujib 2020