advertisement
আপনি দেখছেন

গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুসহ তিন নেতার নেতৃত্বে দলটির একাংশ বর্ধিত সভা করে আগামী ২৬ ডিসেম্বর কাউন্সিল করার ঘোষণা দিয়েছে। তবে এটা করার কোনো বৈধতা তাদের নেই বলে মন্তব্য করেছেন দলটির প্রতিষ্ঠাতা ও প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেন।

dr kamal 2019ড. কামাল হোসেন

আজ শনিবার তিনি বলেন, ওদের এই ধরনের সভা করার সাংগঠনিক ক্ষমতা ও বৈধতা নেই। তাদের সভার সঙ্গে, সিদ্ধান্তের সঙ্গে গণফোরামের কোনো সম্পর্ক নেই। এটি আমাদের দলের বিষয় না হওয়ায় কোনো মন্তব্য করতে চাই না।

এর আগে আজ দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বর্ধিত সভায় মোস্তফা মহসিন মন্টু বলেন, ২৬ ডিসেম্বরের কাউন্সিলে না এলে ড. কামাল হোসেনকে বহিষ্কার করা হতে পারে। একই ধরনের কথা বলেন দলটির সাবেক নির্বাহী সভাপতি আবু সাইয়িদও। এই দুই নেতার সঙ্গে গণফোরামের ব্যানারে আজ আরেক সাবেক নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ কয়েকজন উপস্থিত ছিলেন।

extended meeting ganaforumগণফোরামের বেরিয়ে যাওয়া অংশের বর্ধিত সভা

গণফোরামে ভাঙনের বিষয়টি সম্প্রতি স্পষ্ট হলে ২৬ সেপ্টেম্বর বর্ধিত সভা করার ঘোষণা দেন মন্টুরা। এ সভা থেকেই আজ আগামী ২৬ ডিসেম্বর কেন্দ্রীয় কাউন্সিল করার ঘোষণা দেয়ার ঘোষণা দেয়া হয়।

এর প্রেক্ষিতে ড. কামালদের অংশ গত ২২ সেপ্টেম্বর এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায়, ২৬ সেপ্টেম্বর বর্ধিত সভার সঙ্গে গণফোরামের কোনো সংশ্লিষ্টতা নেই। সে কারণে আজকের বর্ধিত সভায় তাদের কেউ উপস্থিত ছিলেন না। এ অংশের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া।

sheikh mujib 2020