advertisement
আপনি দেখছেন

আগামী ২৫ ডিসেম্বরের মধ্যে চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। সেই লক্ষ্যেই এখন প্রস্তুতি নিচ্ছে শিক্ষা বোর্ডগুলো। রোববার সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

education ministry logo

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এ বছর সবাইকেই অটোপাস করে দেয়া হবে। এক্ষেত্রে গ্রেড পয়েন্ট নির্ধারণ করা হবে জেএসসি ও এসএসসি পরীক্ষার মোট নম্বরের ওপর ভিত্তি করে। সেই মোতাবেক ইতোমধ্যে ফলাফল প্রকাশের প্রস্তুতি শুরু হয়েছে।

এ বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, জেএসসি-জেডিসি ও এসএসসি-সমমান পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে শিক্ষার্থীদের গ্রেড পয়েন্ট নির্ধারণ করা হবে। এ কাজে টেকনিক্যাল কমিটি যে পরামর্শ দেবে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

hsc result 2019

শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, এ কমিটি নভেম্বরের শুরুতে একটি গাইডলাইন তৈরি করবে। সেটির ওপর ভিত্তি করে ডিসেম্বরের শেষ দিকে এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে ঢাকা শিক্ষা বোর্ডের এক কর্মকর্তা জানান, আগামী ২০ থেকে ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করার লক্ষ্যমাত্রা নিয়ে ফলাফল তৈরির কাজ শুরু হয়েছে।

sheikh mujib 2020