advertisement
আপনি দেখছেন

সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ নামক যুবকের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় আদালতে সাক্ষ্য দিয়েছেন তিন পুলিশ সদস্য। প্রত্যক্ষদর্শী হিসেবে তারা ১৬৪ ধারায় এ সাক্ষ্য দেন।

rayhan sylhet policeরায়হান আহমদ

সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর আদালতের বিচারক মো. জিয়াদুর রহমানের আদালতে আজ সোমবার বিকেলে সাক্ষ্য দেন তারা। যারা সাক্ষ্য দিয়েছেন তারা হলেন- ওই ফাঁড়িতে কর্মরত কনস্টেবল দেলোয়ার, সাইদুর ও শামীম।

বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মহিদুল ইসলাম। অবশ্য আদালতে তারা কী বলেছেন বা কারো নাম বলেছেন কি না- সে ব্যাপারে কিছু জানাননি তিনি।

প্রসঙ্গত, সিলেট নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে গত ১১ অক্টোবর ভোরে পুলিশের নির্যাতনের শিকার হন রায়হান আহমদ (৩৪)। পরদিন রোববার সকালে সিলেট ওসমানী হাসপাতালে তার মৃত্যু হয়।

এ ঘটনায় রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি গত ১২ অক্টোবর রাতে সিলেট কোতোয়ালি থানায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে নির্যাতন ও হেফাজতে মৃত্যু আইনে মামলা করেন।

এর পর পুলিশের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে কমিটি রায়হানকে ফাঁড়িতে এনে নির্যাতনের প্রাথমিক প্রমাণ পায়।

পরে তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী ওই পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়া, কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ মিয়া ও টিটুচন্দ্র দাসকে সাময়িক বরখাস্ত করা হয়। এ ছাড়া এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেনকে প্রত্যাহার করা হয়।

তবে এখন পর্যন্ত এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি। ঘটনার পর থেকে মামলার প্রধান সন্দেহভাজন এসআই আকবর পলাতক রয়েছেন। তাকে গ্রেপ্তারের জন্য নির্দেশনাও জারি করা হয়েছে।

sheikh mujib 2020