advertisement
আপনি দেখছেন

করোনার টিকা কিনতে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) বাংলাদেশকে অর্থ সহায়তা দেবে, যার পরিমাণ ৯৪০ মিলিয়ন (৯৪ কোটি) ডলার। এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ এ আশ্বাস দিয়েছেন।

pm hasina and adb representativeপ্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এডিবি কান্ট্রি ডিরেক্টরের সাক্ষাৎ

জানা যায়, মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে এ আশ্বাস দেন তিনি। এদিন প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তার সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব ইমরুল কায়েস।

তিনি জানান, সাক্ষাৎকালে করোনার মহামারি প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রসংশা করেন মনমোহন প্রকাশ। এশিয়ার তৃতীয় দেশ হিসেবে বাংলাদেশ সফলভাবে করোনার টিকা কার্যক্রম পরিচালনা করছে বলেও এ সময় মন্তব্য করেন এডিবির এ প্রতিনিধি।

adb officeএশীয় উন্নয়ন ব্যাংক বা এডিবির কার্যালয়

তিনি আরো বলেন, জিডিপির কাঙ্খিত প্রবৃদ্ধি অর্জন সম্ভব হয়েছে সঠিক সময়ে যথোপযুক্ত সিদ্ধান্ত নিয়ে অর্থনৈতিক কার্যক্রম সচল রাখার কারণে।

মনমোহন প্রকাশ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে তাকে এশীয় উন্নয়ন ব্যাংক প্রকাশিত ‘এশিয়া’স জার্নি টু প্রসপারিটি: পলিসি, মার্কেট অ্যান্ড টেকনোলজি ওভার ফিফটি ইয়ার্স’ শীর্ষক বই উপহার দেন।

এ ছাড়াও প্রধানমন্ত্রীর কাছে ‘সাউথইস্ট বাংলাদেশ ইকোনমিক করিডর কম্প্রিহেনসিভ ডেভেলপমেন্ট প্ল্যান’ এর তিনটি ভলিয়ম হস্তান্তর করেন এডিবির কান্ট্রি ডিরেক্টর।

sheikh mujib 2020