advertisement
আপনি দেখছেন

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে আরো ভ্যাকসিন কিনতে প্রয়োজনীয় অর্থের সংস্থান নিশ্চিত করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

pm hasina video confarence 2প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজ মঙ্গলবার সচিবালয়ে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (এনইসি) সভায় তিনি এ নির্দেশনা দেন। এদিন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হয়ে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী। পরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পরিকল্পনা কমিশনের সচিব মোহাম্মদ জয়নুল বারী।

প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা উল্লেখ করে তিনি বলেন, সময়মতো কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগের কথা বলেছেন শেখ হাসিনা। প্রয়োজনে আরো ডোজ কেনা হবে এবং সে জন্য অর্থ সংস্থান রাখতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন।

পাশাপাশি কৃষি উৎপাদন বিঘ্নিত এবং মানুষের খাদ্য সমস্যা যেন না হয় সেই নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, করোনাকালে সারা বিশ্বে অর্থনীতি মারাত্মক হুমকির মুখে পড়েছে। সেখানে আমরা যেভাবে অর্থনীতিকে চালু রেখেছি, সেটা বজায় রাখতে হবে।

food govt

‘আমাদের এখন গুরুত্ব দিতে হবে খাদ্য উৎপাদন ও খাদ্য সরবরাহে। পাশাপাশি মানুষের নিত্যপ্রয়োজনীয় যে বিষয়গুলো আছে বিশেষ করে অর্থ ব্যয়ের ক্ষেত্রে গুরুত্ব দিতে হবে। যেন মানুষের খাদ্য সমস্যা না হয়। কৃষি উৎপাদনও যেন বিঘ্নিত না হয়।’

পরিকল্পনা বিভাগের সচিব বলেন, যথাসময়ে এবং যথাসম্ভব আইন-কানুন মেনে সব প্রকল্প সমাপ্ত করার নির্দেশনা দিয়েছেন সরকারপ্রধান। নদীর ভাঙন রোধে যেন শুষ্ক মৌসুমে কাজ করা হয় সে ব্যাপারেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন।