advertisement
আপনি দেখছেন

দেশের প্রতিটি জেলা-উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণের কাজ এগিয়ে চলছে। তারই অংশ হিসেবে ঝালকাঠির রাজাপুরে নির্মাণ করা হচ্ছে মডেল মসজিদ। সম্পূর্ণ কাজ এখনও শেষ হয়নি, অথচ ফাটল দেখা দিয়েছে দেয়ালের মধ্যে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

model mosque crackনির্মাণ শেষের আগেই মডেল মসজিদে ফাটল

জানা গেছে, ১৩ কোটি টাকা ব্যয়ে মডেল মসজিদটি নির্মাণের দায়িত্ব নিয়েছে খান বিল্ডার্স নামে বরিশালের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ২০১৮ সালের শেষের দিকে কাজ শুরু হয়, মাসখানেকের মধ্যেই সম্পূর্ণ শেষ হওয়ার কথা। কিন্তু এরই মধ্যে গতকাল বুধবার (৩ মার্চ) বিকেলে স্থানীয়রা দেয়ালে ফাটল দেখতে পান।

তাদের বক্তব্য, মসজিদের পেছনের অংশে ঠিকভাবে পাইলিং করা হয়নি। তাতে করে দেয়াল দেবে যাওয়ায় ওপরের অংশে ফাটল দেখা দিয়েছে। ১৩ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা মসজিদে এভাবে ফাটল দেখা দেওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন স্থানীয় জনপ্রতিনিধিও।

model mosque bangladeshমডেল মসজিদের নকশা

এ ব্যাপারে কথা বলতে ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি। মসজিদটির সাইট ইঞ্জিনিয়ার আবুল বাশার লিটন জানান, ‘আমি সপ্তাহখানের আগে এখানে যোগদান করেছি। তাই এ ব্যাপারে গণপূর্তের ইঞ্জিনিয়ারই ভালো বলতে পারবেন।’