advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৭ হাজার ৭৫ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৪৪ হাজার ৪৩৯ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৫২ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ৩১৮।

icu dhaka hospitalদেশে সাম্প্রতিক সময়ে বাড়ছে করোনায় শনাক্ত ও মৃত্যু, ঢাকার হাসপাতালগুলোতে আইসিইউ স্বল্পতা

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২২৭টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ৩১ হাজার ৯৭৯টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ২৩৯টি। এর মধ্যে আরো ৭ হাজার ৭৫ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ লাখ ৪৪ হাজার ৪৩৯ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৮ লাখ ১৩ হাজার ৬২৪টি।

 cv sample test booth1বাংলাদেশে করোনার নমুনা সংগ্রহ

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৫২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ৯ হাজার ৩১৮ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫২ জনের মধ্যে ৩৪ জন পুরুষ, বাকি ১৮ জন নারী। এর মধ্যে ৫০ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে এবং দুই জন মারা গেছেন বাড়িতে। 

গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৩২ জন। এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৫ হাজার ৪১৪ জন। 

২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৪০ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ১৯ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।