advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ থামাতে রাজশাহী মহানগরে ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার (১১ জুন) বিকেল ৫টা থেকে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত এই লকডাউন চলবে। এই সময়ের মধ্যে সেখানে যাত্রীবাহী ট্রেন চলাচলও বন্ধ ঘোষণা করা হয়।

bangladesh railway bd

গতকাল বৃহস্পতিবার রাতে লকডাউন ঘোষণা করার ঘণ্টাখানেকের মাথায় রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শরিফুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১১ জুন থেকে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত রাজশাহী থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাওয়া ট্রেনগুলো বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, লকডাউনের এই সময়ে টুঙ্গিপাড়া এক্সপ্রেস চলাচল করবে গোবরা থেকে ঈশ্বরদী পর্যন্ত। বরেন্দ্র এক্সপ্রেস চিলাহাটি থেকে আব্দুলপুর পর্যন্ত। সাগরদাঁড়ী এক্সপ্রেস ঈশ্বরদী থেকে খুলনা পর্যন্ত। মধুমতি এক্সপ্রেস চলাচল করবে ভাঙা থেকে ঈশ্বরদী পর্যন্ত। অর্থাৎ, কোনো ট্রেনই রাজশাহীতে প্রবেশ করবে না আবার সেখান থেকে বেরুবেও না।

এদিকে, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর লকডাউনের ঘোষণা দিয়ে বলেন, রাজশাহীতে সংক্রমণ ঊর্ধ্বমুখী। এ অবস্থায় সার্বিক দিক বিবেচনা করে সিটি করপোরেশন এলাকায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন চলাকালে জরুরি ওষুধ ও খাদ্যদ্রব্য পরিবহন ব্যতীত সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে।