advertisement
আপনি দেখছেন

দেশে চলমান করোনা মহামারি অব্যাহত থাকায় আরেক দফা বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি। সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠনের চলমান ছুটি বাড়িয়ে আগামী ৩০ জুন পর্যন্ত করা হয়েছে। অর্থাৎ চলতি জুন মাসে খুলছে না এসব শিক্ষা প্রতিষ্ঠান।

casul leave in educational institutionsচলতি মাসে খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান, ফাইল ছবি

শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে আজ শনিবার এ তথ্য জানানো হয়েছে। মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের চলমান পরিস্থিতি বিবেচনা করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠনের চলমান ছুটি বাড়িয়ে আগামী ৩০ জুন পর্যন্ত করা হয়েছে।

এতে বলা হয়, দেশের বিভিন্ন অঞ্চলে করোনা পরিস্থিতি আরো অবনতি হয়েছে। কোনো কোনো অঞ্চলে আংশিকভাবে কঠোর লকডাউন কার্যকর রয়েছে। এ অবস্থায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে আলোচনা করে তাদের পরামর্শক্রমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ী ও কওমি মাদরাসাসমূহে চলমান ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

edu ministryশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে ছুটি বাড়ানোর কথা বলা হয়েছে

প্রসঙ্গত, সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী বলা হয়েছিল, করোনা পরিস্থিতির উন্নতি হলে আগামী ১৩ জুন (আগামীকাল) দেশের সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। করোনার মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান।