advertisement
আপনি দেখছেন

আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে কঠোর লকডাউন থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল থাকবে বলে জানানো হয়েছে। তবে সরকারের এই সিদ্ধান্ত করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি কমিটির পরামর্শের সম্পূর্ণ উল্টো। এ নিয়ে কমিটির পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

doctor shahidullah national committeeকরোনা সংক্রান্ত জাতীয় কারিগরি কমিটির সভাপতি মোহাম্মদ সহিদুল্লা

কমিটির সভাপতি মোহাম্মদ সহিদুল্লা বলেন, সরকার বিধিনিষেধ শিথিল করার যে সিদ্ধান্ত নিয়েছে সেটা আমাদের পরামর্শের সম্পূর্ণ উল্টো। এমন এক সময় এই সিদ্ধান্ত নেওয়া হলো যখন প্রতিদিনই আক্রান্ত এবং মৃত্যুর রেকর্ড হচ্ছে। এর ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। এ নিয়ে আমরা উদ্বেগ জানিয়েছি।

করোনার বাড়বাড়ন্ত অবস্থার মধ্যে গত ১ জুলাই সারাদেশে কঠোর লকডাউন ঘোষণা করে সরকার। আগামীকাল ১৪ জুলাই পর্যন্ত চলবে এই বিধিনিষেধ। এরপর আসন্ন ঈদ উপলক্ষে পশুর হাট এবং মানুষের স্বাভাবিক চলাচলের বিষয়টি বিবেচনায় নিয়ে ১৫-২২ জুলাই পর্যন্ত বিধিনিষেধ কিছুটা শিথিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

bd update 8may

লকডাউন শিথিলের ফলে এই সময়ের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহন। একই সঙ্গে খোলা থাকবে শপিংমল ও দোকান-পাট। এরপর ২৩ জুলাই থেকে আবারও জারি হবে কঠোর লকডাউন, বলবৎ থাকবে পরের ১৪ দিন। আজ মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।