advertisement
আপনি দেখছেন

বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে সরগরম হয়ে উঠেছে দেশের রাজনীতি। সাবেক এই প্রধানমন্ত্রীকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর অনুমতি দিতে সরকারের কাছে দাবি জানিয়ে আন্দোলন করে আসছে বিএনপি। বিষয়টি নিয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হতে পারে, এমন আশঙ্কায় দেশজুড়ে রেড এলার্ট জারি করা হয়েছে।

bangladesh police halfl shartপুলিশের সতর্ক অবস্থান, ফাইল ছবি

মঙ্গলবার গভীর রাতে এই নির্দেশনা জারি করা হয়। ওয়ারলেসের মাধ্যমে পুলিশের বিভিন্ন ইউনিটকে বার্তা পৌঁছে দেওয়া হয়েছে। গুজব ছড়িয়ে কোনো গোষ্ঠী যেন নাশকতা সৃষ্টি না করতে পারে, সেজন্য সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে, কনস্টেবল থেকে ইন্সপেক্টর পদমর্যাদার কর্মকর্তাদের মধ্যে যারা ছুটিতে আছেন, তাদের ছুটি বাতিল করা হয়েছে।

দেশজুড়ে সতর্কতা জারির বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) একাধিক সূত্র। তারা বলছেন, আশঙ্কা করা হচ্ছে- বেগম খালেদা জিয়ার অসুস্থতার বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে গুজব ছড়ানো হবে। দেশকে অস্থিতিশীল করার জন্য একটি গোষ্ঠী এই পরিকল্পনা করছে। সেজন্যই সতর্ক অবস্থানে যাচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর এন্ডোসকপি করার কারণে শারীরিক অবস্থার আরও অবনতি হলে কয়েক ঘণ্টার ব্যবধানে স্থানান্তর করা হয় করোনারি কেয়ার ইউনিট তথা সিসিইউতে। এখনও তিনি সেখানেই আছেন এবং শারীরিক অবস্থার কোনো উন্নতি নেই।