advertisement
আপনি দেখছেন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা বাংলাদেশে হওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। দুই-একদিনের মধ্যে তাকে বিদেশে পাঠানোর আহ্বান জানান তিনি। আজ বুধবার ধানমণ্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্রে এক নাগরিক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

dr zafrullah chowdhury 1ডা. জাফরুল্লাহ চৌধুরী ও খালেদা জিয়া, ফাইল ছবি

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ক্রান্তিকালে আছেন, তাকে হত্যা করা হচ্ছে অভিযোগ করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়া অত্যন্ত কঠিন অবস্থায় আছেন, যেকোনো মুহূর্তে চলে যেতে পারেন। এই হত্যার জন্য আইনমন্ত্রী আনিসুল হক, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও হুকুমের আসামি হবেন।

খালেদা জিয়ার এই অবস্থা বিএনপি এতদিন জানায়নি বা জানতোই না উল্লেখ করে তিনি বলেন, চিকিৎসার দায়িত্বে থাকা ৬ জন চিকিৎসক বিস্তারিত জানিয়েছে আমাকে, ফাইল পড়ে দেখেছি। এই রোগের চিকিৎসা অতীতে আমি করেছি। শরীরের দুটি বিশেষ রক্তনালী আছে, তা দিয়ে তার মুখ ও মলদার হতে রক্তপাত হচ্ছে। রক্তচাপ ১০০-এর নিচে নেমে গেছে।

khaleda zia in hospital 7হাসপাতালে খালেদা জিয়া, ফাইল ছবি

আজ রাতেই বিদেশে নেয়া উচিত ছিল উল্লেখ করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, তা না হলে যেকোনো কিছু ঘটে যেতে পারে। প্রতি মিনিটে তার জীবনীশক্তি কমে যাচ্ছে, রক্ত দিয়ে আর্টিফিসিয়ালি বাঁচিয়ে রাখা হয়েছে। প্রধানমন্ত্রীর প্রতি অতীতে যত অন্যায়ই করা হোক, বঙ্গবন্ধু বড় শত্রুকে ক্ষমা করতে পারলে তিনি কেন পারবেন না?

বিদেশে চিকিৎসার পক্ষে নন জানিয়ে তিনি আরো বলেন, দ্বিতীয় কোনো পথ না থাকায় খালেদা জিয়াকে দ্রুত বিদেশে পাঠানো দরকার। আজ-কালের মধ্যে পাঠাতে না পারলে জাতি কলঙ্কিত হবে। এর জন্য দায়ী থাকবেন প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী ও ৪ বিচারপতি।