advertisement
আপনি পড়ছেন

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার অনুমতি দিতে আন্দোলন করে আসছে বিএনপি। সেই ধারাবাহিকতায় আজ শনিবার (৪ ডিসেম্বর) জাতীয়তাবাদী ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে বক্তব্য দিতে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়া বেঁচে না থাকলে আওয়ামী লীগও থাকবে না।

fakhrul islam alamgir bnpমির্জা ফখরুল ইসলাম আলমগীর

জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে বিএনপি মহাসচিব আরও বলেন, খালেদা জিয়া বেঁচে আছেন বলেই সীমান্তের শত্রুরা এখনো ভয় পায়। তিনি দেশের তিনবারের প্রধানমন্ত্রী। তার সাথে সরকার যে আচরণ করছে, সেটা অন্যায় ও অমানবিক। মিথ্যা মামলা থেকে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে দ্রুত বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার আহ্বান জানাচ্ছি।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় সমাবেশে মির্জা ফখরুল আরও বলেন, বেগম খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসা কেউ নন। তিনি এ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক। আমাদের দাবি যদি মেনে নেওয়া না হয় তবে আন্দোলনের মধ্য দিয়ে তাকে উদ্ধার করা হবে।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এন্ডোসকপি করার পর পরিস্থিতির অবনতি হলে তাকে করোনারি কেয়ার ইউনিট তথা সিসিইউতে স্থানান্তর করা হয়। এখনও তার শারীরিক অবস্থার তেমন কোনো উন্নতি নেই।