advertisement
আপনি পড়ছেন

আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিতে আইনি সুযোগ খুঁজছে সরকার। রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (জেএটিআই) জেলা ও দায়রা জজ এবং মহানগর দায়রা জজদের ২৫তম বিচার প্রশাসন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে আজ রোববার, ৫ ডিসেম্বর, এ কথা বলেন তিনি।

law minister anisul haque 13অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক

আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়ার বিষয়টি মানবিক দিক থেকে বিবেচনা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি নেত্রীকে বিদেশ যাওয়ার অনুমতি দেওয়ার বিষয়ে এর আগে দুটি আবেদন খারিজ করা হয়েছে। এখন আমরা খতিয়ে দেখছি যে, এ বিষয়ে আর কোনো সুযোগ আছে কি না। তবে সিদ্ধান্ত নেওয়ার আগে সব যাচাই-বাছাই করা উচিত, যাতে আইন লঙ্ঘনের ঘটনা না ঘটে।

এর আগে আনিসুল হক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করা হয়েছে সাইবার অপরাধ প্রতিরোধ করতে। মত প্রকাশের স্বাধীনতা কিংবা সংবাদপত্রের স্বাধীনতা ঠেকাতে নয়। দেশের ৮ বিভাগে ৮টি সাইবার ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে যাতে সাইবার অপরাধ সংক্রান্ত মামলার বিচার করা যায়। এ জন্য জেলা জজদের সাইবার ট্রাইব্যুনালের কাজ তদারকি করতে হবে।

khaleda zia bnp chairpersion 1বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সাম্প্রতিক ছবি

সভায় সভাপতিত্ব করেন জেএটিআইয়ের মহাপরিচালক বিচারপতি নাজমুন আরা সুলতানা। অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন আইন সচিব মো. গোলাম সারওয়ার প্রমুখ।