advertisement
আপনি পড়ছেন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের, ডিএনসিসি, মেয়র আতিকুল ইসলাম বলেছেন, কারওয়ান বাজারকে অন্যত্র সরিয়ে নেওয়া হবে, আর এখানে আন্তর্জাতিক মানের নতুন একটি অর্থনৈতিক ও বাণিজ্যিক হাব বা কেন্দ্র স্থাপন করা হবে।

kawran bazar market 1সরছে কারওয়ান বাজার, হবে বাণিজ্যিক হাব, ফাইল ছবি

রাজধানীর কারওয়ান বাজারে আজ শনিবার, ২২ জানুয়ারি, জনসচেতনতামূলক ১০ দিনব্যাপী ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইনে তিনি এ কথা জানান। অন্যান্যের মধ্যে এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান এবং ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, কারওয়ান বাজারকে কীভাবে একটি আধুনিক মার্কেটে রূপান্তর করা যায় আমরা সেটাই চাচ্ছি। কারওয়ান বাজারকে সরিয়ে গাবতলী ও সায়েদাবাদে নিয়ে যাওয়ার পরিকল্পনা প্রায় শেষ পর্যায়ে রয়েছে। কারওয়ান বাজারকে সরানোর পর এখানে হবে অত্যাধুনিক হাব বিজনেস সেন্টার। আমরা সেই পরিকল্পনা হাতে নিয়েছে। এ ব্যাপারে সবার সহযোগিতা চাই আমি।

mayor atik kawran bazar marketমেয়র আতিকুল ইসলাম

ডিএনসিসি মেয়র আরো বলেন, ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ এবং ‘নো মাস্ক, নো সার্ভিস’ কথাগুলো স্পষ্টভাবে প্রত্যেকটি মার্কেটের সামনেই লিখে রাখতে হবে। একই সঙ্গে এ সংক্রান্ত ব্যানার দৃশ্যমান থাকতে হবে। পাশাপাশি যথাযথভাবে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ প্রতিপালন নিশ্চিত করতে হবে।

আতিকুল ইসলাম বলেন, জীবন রক্ষায় নিজেদের স্বার্থেই বিদ্যমান এই করোনা পরিস্থিতিতে প্রত্যেককে সঠিকভাবে মাস্ক পরিধান করতে হবে। আজ থেকে একযোগে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে শপিংমল, বাসস্ট্যান্ড এবং কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে শুরু হওয়া এই ক্যাম্পেইন অব্যাহত থাকবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত।

ডিএনসিসি মেয়র বলেন, যদি আমরা নিজে সুরক্ষিত থাকতে চাই এবং অন্যকে সুরক্ষিত রাখতে চাই, তাহলে সঠিকভাবে মাস্ক ব্যবহারের কোনো বিকল্প নেই। তাই ডিএনসিসির উদ্যোগে ইতোমধ্যেই প্রায় ৩২ লাখ মাস্ক বিতরণ করা হয়েছে।