advertisement
আপনি পড়ছেন

দেশজুড়ে হঠাৎ করেই আবারও বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের সংক্রমণ। প্রতিদিন যেখানে ৩০-৩৫ জন করে শনাক্ত হতো, গত সপ্তাখানেক ধরে বাড়তে বাড়তে সেটা পৌঁছে গেছে ১৫০-১৬০ জনে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা যেভাবে অসতর্ক হয়ে চলাফেরা করছি, সেটা অব্যাহত থাকলে সামনে ভয়াবহ দিন আসছে।

helth minister zahid malek newস্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

আজ মঙ্গলবার (১৪ জুন) রাজধানীর মহাখালীর আইসিডিডিআরবি অডিটোরিয়ামে আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। দেশবাসীকে সতর্ক করে তিনি বলেন, গত মাসেও করোনা শনাক্তের হার ছিল ১ শতাংশের নিচে। বর্তমানে সেটা ২ শতাংশে উঠে এসেছে। তাই নতুন করে সবাইকে সতর্ক হতে হবে।

জাহিদ মালেক বলেন, বর্তমানে সংক্রমণ বাড়তে শুরু করলেও হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা খুবই কম। দেশের কোনো হাসপাতালেই ২০ জনের বেশি করোনা রোগী নেই। স্বাস্থ্যমন্ত্রী সতর্ক করে বলেন, স্বাস্থ্যবিধির কথা সবাই প্রায় ভুলতে বসেছে। এতে করে হাসপাতালে রোগীর ভিড় বেড়ে যেতে পারে।

দেশে করোনা সংক্রমণের তথ্য বিশ্লেষণ করে জানা যায়, গত ৬ জুন শনাক্তের সংখ্যা ছিল ৪৩ জন। এরপর ধীরে ধীরে বাড়ছে এই সংখ্যা। গত ১২ জুন দেশজুড়ে কোভিড আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে ১০৯ জনকে। আজ মঙ্গলবার আপডেট তথ্যে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় দেশে শনাক্ত হয়েছে ১৬২ জন করোনা রোগী।