advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) একাংশের সভাপতি রুহুল আমিন গাজীকে গ্রেপ্তার করা হয়েছে। রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের হওয়া এক মামলায় আজ বুধবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করে হাতিরঝিল থানা পুলিশ।

ruhul amin gaziরুহুল আমিন গাজী -ফাইল ছবি

এ তথ্য নিশ্চিত করেছেন হাতিরঝিল থানার ওসি আব্দুর রশীদ। তবে রুহুল আমিন গাজীকে কখন, কোথা থেকে গ্রেপ্তার করা হয়, সে বিষয়ে কিছু জানাননি তিনি।

বিএফইউজের এই অংশের মহাসচিব মোহাম্মদ আবদুল্লাহ তার ফেসবুক আইডি থেকে দেওয়া পোস্টে  জানিয়েছেন, রুহুল আমিন গাজীকে তার কর্মস্থল দৈনিক সংগ্রাম পত্রিকার অফিস থেকে নিয়ে গেছে হাতিরঝিল থানা পুলিশ। একই ধরনের কথা জানানো হয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের সভাপতি কাদের গনি চৌধুরীর ফেসবুক স্ট্যাটাসেও।

পুলিশ জানিয়েছে, রাষ্টদ্রোহের অভিযোগে দায়ের করা এক মামলায় রুহুল আমিন গাজীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে। সেই মামলায় তাকে গ্রেপ্তার করে থানায় নেয়া হয়েছে। বর্তমানে এই সাংবাদিক নেতাকে হাতিরঝিল থানায় রাখা হয়েছে বলে জানিয়েছে একটি সূত্র।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) হারুন অর রশীদ বলেন, রাষ্ট্রদ্রোহের মামলায় রুহুল আমিন গাজীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ায় গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হবে জানালেও এ বিষয়ে বিস্তারিত কিছু বলেননি তিনি।

উল্লেখ্য, আগামী ৩১ অক্টোবর বিএফইউজের এই অংশে নির্বাচন হওয়ার কথা রয়েছে। এতে সভাপতি পদে এবারও প্রার্থী হয়েছেন রুহুল আমিন গাজী।

sheikh mujib 2020