আপনি পড়ছেন

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের ক্ষেত্রে এর কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন আদালত।

prothom alo editor motiur rahmanপ্রথম আলোর সম্পাদক মতিউর রহমান

আজ রোববার শুনানি শেষে এ আদেশ দিয়েছেন বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. আতোয়ার রহমানের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ।

মামলার কার্যক্রম কেনো বাতিল করা হবে না- তাও জানতে চেয়ে একটি রুল জারি করা হয়েছে এবং রাষ্ট্রপক্ষকে এর জবাব দিতে বলেছেন হাইকোর্ট।

আদালতে প্রথম আলো সম্পাদকের পক্ষে শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী রোকন উদ্দীন মাহমুদ, মোস্তাফিজুর রহমান খান, হারুনুর রশীদ, আফতাব উদ্দীন সিদ্দিকী ও প্রশান্ত কর্মকার এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।

naimul abrarনাইমুল আবরার

এর আগে গত ৬ ডিসেম্বর মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান এবং সেটির ওপর ১০ ডিসেম্বর শুনানি অনুষ্ঠিত হয়। আজও দ্বিতীয় দফায় শুনানি হয়। এর পরই এই আদেশ দিলেন আদালত।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১ নভেম্বর ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজে প্রথম আলোর ম্যাগাজিন কিশোর আলোর একটি অনুষ্ঠানে যোগ দিয়ে বিদ্যুৎস্পৃষ্ট মারা যান আবরার রাহাত। ওই ঘটনায় প্রথম আলো কর্তৃপক্ষের অব্যবস্থাপনাকে দায়ী করে ৬ নভেম্বর একটি মামলা দায়ের করেন আবরারের বাবা মো. মুজিবুর রহমান। এরপর ৯ নভেম্বর ময়নাতদন্তের জন্য আবরারের মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়।