advertisement
আপনি পড়ছেন

পাকিস্তান নৌবাহিনী গোয়াদর বন্দরের কাছে আরব সাগরে ডুবে যাওয়া একটি ভারতীয় নৌযান থেকে নয়জন ক্রু সদস্যকে উদ্ধার করেছে। নৌবাহিনীর জনসংযোগ বিভাগের মহাপরিচালক এ সংবাদ দিয়েছেন। খবর ডন, ইন্ডিয়া টুডে।

indian ship sankডুবে যাওয়া নৌযান

পাক নৌবাহিনীর মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, গত মঙ্গলবার যামনা সাগর নামক দুবাইগামী একটি ভারতীয় নৌযান ১০ ক্রু সদস্য নিয়ে আরব সাগরে ডুবে যায়। খবর পেয়ে নৌবাহিনী দ্রুত তাদের সাহায্যে এগিয়ে আসে এবং পাকিস্তান মেরিটাইম ইনফরমেশন সেন্টার দুর্ঘটনায় পড়া নৌযানটির কাছাকাছি অবস্থান করা বাণিজ্যিক জাহাজ এমটি ক্রুইবেককে ডুবে যাওয়া নৌযানের আটকা পড়া ক্রুদের প্রয়োজনীয় সহায়তা দেওয়ার অনুরোধ করে।

এমটি ক্রুইবেকের সদস্যরা ডুবে যাওয়া নৌযান থেকে নয়জন ক্রুকে উদ্ধার করে এবং তাদের গন্তব্য দুবাইতে পৌঁছে দেয়।

pak navy resque a deadbodyপাকিস্তান মেরিটাইম সিকিউরিটি এজেন্সির কাছে হস্তান্তর করা হয় মৃতদেহ

পৃথক এক বিবৃতিতে পাকিস্তান নৌবাহিনী জানায়, তাদের একটি জাহাজ ও দুটি হেলিকপ্টার দুর্ঘটনাস্থলে পৌঁছে একজন ক্রুর মৃতদেহ শনাক্ত করেছে। সেটা উদ্ধার করে পাকিস্তান মেরিটাইম সিকিউরিটি এজেন্সির কাছে হস্তান্তর করা হয়েছে।

নৌযানটি কেন ডুবে গেছে, তার কারণ এখনও স্পষ্ট হয়নি। পাকিস্তানের আবহাওয়া দপ্তর দাবি করছে, যে সময়ে জাহাজডুবির ঘটনা ঘটেছে, সে সময় আবহাওয়া যথেষ্ট ভালো ছিল, সাগরের ঢেউও অস্বাভাবিক ছিল না। তারপরও কেন ঘটনাটি ঘটলো তা জানতে নৌযানটির উদ্ধার পাওয়া ক্রুদেরই জিজ্ঞাসা করতে হবে।

কয়েকদিন আগে ভারতের গুজরাট উপকূল লাগোয়া ভারতীয় জলসীমায় ঢুকে পড়েছিল পাকিস্তানের যুদ্ধজাহাজ ‘আলমগীর’। বিষয়টি ভারতীয় উপকূলরক্ষীবাহিনীর নজরে আসার পর আলমগীরকে ফিরে যেতে বলা হয়। নির্দেশ মেনে নিজ জলসীমায় ফেরত যায় যুদ্ধজাহাজটি। ওই ঘটনার পর ভারতের বিপদে সাহায্যের হাত বাড়িয়ে দিল পাকিস্তান।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর