advertisement
আপনি পড়ছেন

এক ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনায় করা মামলায় গোয়েন্দা পুলিশের (ডিবি) ৭ সদস্যকে ১২ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাঈল এই রায় দিয়েছেন। কক্সবাজারের টেকনাফে অপহরণ করার ঘটনাটি ঘটেছিল ২০১৭ সালের ২৪ অক্টোবর।

db seven members jailডিবির ৭ সদস্যের কারাদণ্ড

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ ও মনিরুজ্জামান, এএসআই গোলাম মোস্তফা, ফিরোজ ও আলাউদ্দিন এবং দুই কনস্টেবল আল আমিন ও মোস্তফা আজম। আলোচিত ঘটনাটিতে অভিযোগ ওঠার পর গোয়েন্দা পুলিশের এই ৭ সদস্যকে বহিষ্কার করা হয়। আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, কক্সবাজার শহরের থানার পেছনের রোড থেকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেওয়া হয় স্থানীয় ব্যবসায়ী আবদুল গফুরকে। তারপর তার পরিবারের কাছে এক কোটি টাকা মুক্তিপণ দাবি করা হয়। দেনদরবারের এক পর্যায়ে ১৭ লাখ টাকা দিতে রাজি হয় পরিবার।

প্রতিশ্রুতি অনুযায়ী টাকা পৌঁছে দেওয়া হলে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুরে ছেড়ে দেওয়া হয়েছিল ব্যবসায়ী আবদুল গফুরকে। ছাড়া পাওয়ার পর নিজেই বাদী হয়ে মামলা দায়ের করেন আবদুল গফুর। মামলার বিচারিক প্রক্রিয়া ও যুক্তিতর্ক শেষে আজ রায় ঘোষণা করা হলো।