advertisement
আপনি পড়ছেন

বাংলাদেশে এসেছেন ভারতের নয়া হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। ২১ সেপ্টেম্বর রাতে তিনি ঢাকায় পৌঁছান। শুক্রবার  (২৩ সেপ্টেম্বর) ভারতীয় হাইকমিশন সূত্রে এ তথ্য জানা গেছে। প্রণয় কুমার ভার্মা বাংলাদেশে ভারতের ১৮তম হাইকমিশনার। তিনি সদ্য বিদায়ী বিক্রম কুমার দোরাইস্বামীর স্থলাভিষিক্ত হবেন।

prannoy kumar is the new high commissioner of india in dhakaপ্রণয় কুমার

বাংলাদেশের রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার মধ্য দিয়ে ভারতীয় নতুন হাইকমিশনারের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। তিনি শিগগিরই রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করবেন।

প্রণয় কুমার ঢাকায় আসার আগে ভিয়েতনামে ভারতের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব এশিয়া বিভাগের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন। এছাড়া ভারতের পরমাণু কূটনীতিক হিসেবে অ্যাটমিক এনার্জিতেও কাজ করেন তিনি।

প্রনয় কুমার ভার্মা ১৯৯৪ সালে ফরেন সার্ভিসে যোগ দেওয়ার পর ভারতীয় কূটনীতিক হিসেবে হংকং, সানফ্রান্সিসকো, ওয়াশিংটন ডিসি ও কাঠমান্ডুতে কাজ করছেন।

এদিকে, দোরাইস্বামী ২০২০ সালের ৫ অক্টোবর থেকে বাংলাদেশে দায়িত্ব পালন শেষে চলতি বছরের ১৮ সেপ্টেম্বর ফিরে যান। তিনি যুক্তরাজ্যে ভারতীয় হাইকমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর