আপনি পড়ছেন

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের জেল পরিষেবার প্রধান হেমন্ত কুমার লোহিয়াকে (৫৭) হত্যা করা হয়েছে। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাশ্মির সফরের মধ্যেই এই খুনের ঘটনা ঘটল। হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে সশস্ত্র গোষ্ঠী পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট (পিএএফএফ)। মঙ্গলবার (৪ অক্টোবর) কাশ্মিরের পুলিশ এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্স।

prison chief killed in indiকাশ্মীরের শ্রীনগরের ডাল লেকে পর্যটকদের পাহারা দিচ্ছে ভারতীয় বাহিনী

সোমবার রাতে নিজ বাড়িতেই তার গলা কাটা লাশ পাওয়া যায়। তার বাসভবন জম্মু অঞ্চলে অবস্থিত। তাৎক্ষণিভাবে বাড়ির কেয়ারটেকারকে আটক করা হয়েছে।

সিনিয়র পুলিশ অফিসার মুকেশ সিং জানান, লোহিয়াকে গলা কাটা অবস্থায় পাওয়া গেছে। তার লাশ পুড়িয়ে দেওয়ার চেষ্টা করেছে খুনিরা। প্রাথমিক তদন্তে এটা সন্ত্রাসী আক্রমণ বলে মনে হচ্ছে। পুলিশ তদন্ত অব্যাহত রেখেছে। জেল প্রধানের লাশ উদ্ধারের পর কাশ্মিরের নিরাপত্তা বাড়ানো হয়েছে। এমনিতেই স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের কারণে নিরাপত্তায় কড়াকড়ি ছিল।

খবরে বলা হয়েছে, ২০১৯ সালে ভারত সরকার কাশ্মিরের স্বাতন্ত্র্য মর্যাদা কেড়ে নেওয়ার পর সশস্ত্র গোষ্ঠী পিএএফএফ আত্মপ্রকাশ করে। তারা কাশ্মিরের স্বাধীনতা চায়। গোষ্ঠীটি লোহিয়া হত্যার দায় স্বীকার করে বলেছে, ‘অমিত শাহের জন্য এটি ছোট্ট উপহার।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর