আপনি পড়ছেন

জনপ্রিয় এবং বিতর্কিত মার্কিন র‍্যাপার, গীতিকার কানিয়ে ওয়েস্ট ২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তার রানিং মেট বা ভাইস প্রেসিডেন্ট হিসেবে চান বলেও জানিয়েছেন তিনি।

kanye west and donald trumpট্রাম্পকে রানিং মেট হিসেবে চান কানিয়ে ওয়েস্ট

কানিয়ে ওয়েস্ট সম্প্রতি নিজের নাম বদলে ইয়ে রেখেছেন। ২৪ নভেম্বর, বৃহস্পতিবার তিনি টুইটারে ‘ইয়ে টুয়েন্টিফোর’ লেখা একটি প্রতীক পোস্ট করেছেন। এতে স্পষ্টই বোঝা যাচ্ছে যে ২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি। 

ফ্লোরিডায় সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের সাথে সাম্প্রতিক বৈঠক নিয়ে একটি ভিডিও পোস্ট করে এই র‍্যাপার বলেন, ‘ট্রাম্পকে আমার ভাইস প্রেসিডেন্ট হতে বলায় তিনি আমার ওপর খুব বিরক্ত হয়েছেন বলে মনে হচ্ছে। তিনি আমার দিকে তাকিয়ে চিৎকার করে বলতে থাকেন আমি (ইয়ে) হারতে যাচ্ছি।' 

সম্প্রতি ট্রাম্প ২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। তিনি ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত মার্কিন প্রেসিডেন্ট ছিলেন। অবশ্য সাবেক এই প্রেসিডেন্টের অফিস ইয়ের এই ভিডিওর ব্যাপারে মন্তব্য করার অনুরোধে কোনো সাড়া দেয়নি। 

উল্লেখ্য, কানিয়ে ওয়েস্ট র‍্যাপার, গীতিকার, রেকর্ড প্রোডিওসার এবং ফ্যাশন ডিজাইনার হিসেবে সুপরিচিত। বিখ্যাত রিয়েলিটি শো তারকা কিম কার্দাশিয়ানের সাবেক স্বামী তিনি। সম্প্রতি ইহুদীদের নিয়ে মন্তব্য করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন তিনি। তার টুইটার অ্যকাউন্টও সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল। তবে ইলন মাস্ক টুইটারের মালিকানা পাওয়ার পর ওয়েস্টের অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হয়।

২০২০ সালেও তিনি প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। সে সময় তিনি মাত্র ৭০ হাজার ভোট পেয়েছিলেন। 

সূত্র: দ্য গার্ডিয়ান  

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর