আপনি পড়ছেন

সৌদি আরবের বিপক্ষে হরার পর গ্রুপ পর্বে আর্জেন্টিনার বাকি দুই ম্যাচই ফাইনালের মতো হয়ে যায়। যে করেই হোক জিততে হবে। আপাতত মেক্সিকোকে হারিয়ে সেই আশাটা বাঁচিয়ে রাখলো আর্জেন্টিনা। তবে এখনো শেষ হয়নি হিসাব। শেষ ষোলোর টিকিট কাটতে হলে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডকে হারাতেই হবে। অবশ্য ড্র করলেও মেসিদের নকআউট পর্বে যাওয়ার আশা শেষ হবে না।

arg 4 1মেসিদের চোখ এবার পোল্যান্ড ম্যাচে

তখন তাকিয়ে থাকতে হবে মেক্সিকো-সৌদি আরবের ম্যাচের দিকে। যদি সৌদি আরব জিতে যায়, তাহলে আর্জেন্টিনা বাদ পড়বে। আর যদি মেক্সিকো বড় ব্যবধানে না জিততে পারে সৌদির বিপক্ষে তাহলে পোল্যান্ডের সঙ্গে ড্র করেও শেষ ১৬ নিশ্চিত হবে মেসিদের।

আর্জেন্টিনাকে তাই পরের ম্যাচে জয়ের চিন্তা মাথায় রেখেই নামতে হবে, ড্র করলে জটিল সমীকরণের মারপ্যাঁচে পড়তে হবে। পোল্যান্ডের অবশ্য ড্র করলেও গোল ব্যবধানের সুবিধার জন্য পরের রাউন্ডের সম্ভাবনা প্রবল।

ম্যাচ হারলেও তাদের থাকছে আশা; সেই ক্ষেত্রে অন্য ম্যাচে মেক্সিকোর জয়ের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের, আর সেটাও স্বল্প ব্যবধানে।

৩০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। একই সময় মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে সৌদি আরব।

এদিকে ম্যাচের পর মেসিও জানিয়ে রাখলেন তাদের বিশ্বকাপ সবে শুরু, 'আর্জেন্টিনার জন্য আরেকটি বিশ্বকাপ শুরু হলো। আমি সবাইকে একই কথা বলি, তারা যেন সবসময় আমাদের ওপর বিশ্বাস রাখে। যা করার দরকার ছিল, আজ আমরা তাই করেছি। আমাদের সামনে অন্য কোনো পথ ছিল না। আমাদের জিততে হতো, যাতে সবকিছু আমাদের নিজেদের হাতে থাকে।'

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর