আপনি পড়ছেন

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড রাজ্যের মন্টগোমারি কাউন্টির বিদ্যুৎ লাইনে একটি ছোট বিমান বিধ্বস্ত হওয়ার পর ব্যাপক বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে। গতকাল রোববার বিকেলে এ ঘটনা ঘটে। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

plane crashes into power linesমন্টগোমারি কাউন্টির বিদ্যুৎ লাইনে ছোট বিমান বিধ্বস্ত হয়

ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের বরাত দিয়ে খবরে বলা হয়, একক ইঞ্জিনবিশিষ্ট একটি মুনি এম২০জে বিকেল সাড়ে পাঁচটার দিকে মেরিল্যান্ডের গেথার্সবার্গের মন্টগোমারি কাউন্টি এয়ারপার্কের কাছে একটি বিদ্যুৎ লাইনে বিধ্বস্ত হয়। এতে সেখানকার বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এর ফলে মন্টগোমারি কাউন্টি জুড়ে ৯০ হাজারের বেশি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান বিদ্যুৎহীন হয়ে পড়ে। তবে এই ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

মন্টগোমারি কাউন্টির অফিসিয়াল টুইটারে বলা হয়েছে, রথবারি ডক্টর অ্যান্ড গোশেন আরডি এলাকায় একটি ছোট বিমান বিদ্যুতের লাইনে বিধ্বস্ত হয়েছে। এতে কাউন্টির এক-চতুর্থাংশ এলাকা বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। এ কারণে কাউন্টির কিছু রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বৃষ্টির আবহাওয়ার কারণে একটি বাণিজ্যিক এলাকার কাছাকাছি দুর্ঘটনাটি ঘটেছে। বিমান দুর্ঘটনার তদন্ত চলছে। তদন্তের পর প্রকৃত কারণ জানা যাবে।

স্থানীয় ইউটিলিটি কোম্পানি এক টুইটে ঘটনাটি সম্পর্কে অবহিত করে জানায়, আমরা ক্ষয়ক্ষতির মূল্যায়ন করছি এবং মন্টগোমারি কাউন্টি ফায়ার এবং জরুরি পরিষেবাগুলোর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি।