আপনি পড়ছেন

রাত পোহালেই ছয় আসনে ভোট। বিএনপির ছেড়ে দেওয়া ৬টি সংসদীয় আসনে উপ-নির্বাচন বুধবার। সবকটি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে। বিরতিহীনভাবে সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ভোট চলবে। ইভিএম মেশিনসহ নির্বাচনি সরঞ্জাম ভোটকেন্দ্রে পৌঁছেছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

bogura ellectionবগুড়ার একটি কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম নেওয়া হচ্ছে

ভোটের প্রস্তুতি নিয়ে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, সব প্রস্তুতি আছে। তবে সিসি ক্যামেরার ব্যবস্থা করি নাই। সুষ্ঠু নির্বাচন করতে যা যা দরকার সব ধরণের প্রস্তুতি নিয়েছি আমরা। ইভিএমে ভোট দেওয়ার জন্য ভোটারদের প্রস্তুত করা হচ্ছে। আশা করি বুধবার সুষ্ঠু পরিবেশে ভোট হবে।

ভোট নিয়ে সবকটি আসনে উৎসব-আমেজ না থাকলেও প্রস্তুতির কোনও ঘাটতি নেই। তবে ভোটের আগে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন সকলের নজর কেড়েছে। পদত্যাগ করা বিএনপির সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূইঁয়া উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন এই আসনে। ক্ষমতাসীন আওয়ামী লীগ এই আসনে কোনও প্রার্থী দেয়নি। এমনকি উকিল সাত্তারের পক্ষে প্রকাশ্য সমর্থন দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।

এদিকে গেল শুক্রবার রাত থেকে এ আসনের অরেক প্রার্থী আবু আসিফ আহমেদ নিখোঁজ। তিনিও বিএনপি থেকে বহিষ্কৃত। স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছেন তিনিও। তাঁর নিখোঁজ হওয়া নিয়ে সঠিক তথ্য দিচ্ছেনা কেই। তবে নির্বাচন কমিশনার আনিছুর রহমান জানিয়েছেন, আবু আসিফ আহমেদকে কোনও বাহিনী তুলে নেয়নি।

আজ মঙ্গলবার নির্বাচন ভবনের বিষয়টি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। ইসি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আবু আসিফের যে কথোপকথনগুলো ভাইরাল হয়েছে তাতে মনে হচ্ছে তিনি আত্মগোপনে আছেন।

উপনির্বাচনে সবার নজর কেড়েছে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। তিনি বগুড়া-৬ (সদর) ও ৪ (কাহালু-নন্দীগ্রাম) দুটি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ ও ৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ এই ৬টি আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৮৬৭টি। মোট ভোটার ২২ লাখ ৫৪ হাজার ২১৭ জন। মোট ৪০ জন প্রার্থী ৬টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে আওয়ামী লীগ মাত্র তিনটি আসনে প্রার্থী দিয়েছে।

Stay up-to-date with the latest news from Bangladesh. Our comprehensive coverage includes politics, business, sports, and culture. Get breaking news, analysis, and commentary on the issues that matter most to Bangladeshis and the international community.

Bangladesh is a country located in South Asia and is home to a diverse population of over 160 million people. It has a rich cultural heritage and a rapidly growing economy. News from Bangladesh covers a wide range of topics, including politics, economics, social issues, culture, and more. The country has made significant progress in recent years in areas such as poverty reduction, education, and healthcare. However, it still faces challenges such as corruption and environmental degradation. Bangladeshi news sources cover both local and international news to keep the public informed about the latest developments and events.