আপনি পড়ছেন

আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা বলেছেন তার স্বদেশী লিওনেল মেসি ও পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো একই মাপের ফুটবলার।

বর্তমান বিশ্বে সেরা ফুটবলার কে- এই বিতর্কে দুজনের নামই আসে সবার আগে। তারাই হলেন মেসি ও রোনালদো। চলতি মৌসুমেও দুর্দান্ত খেলছেন উভয়েই। নিজ ক্লাব বার্সেলোনার হয়ে ইতোমধ্যেই ৫৩টি গোল করেছেন মেসি। রিয়াল মাদ্রিদের হয়ে তার চেয়ে একটি বেশি গোল করেছেন রোনালদো।

নিজেদের সাথে পাল্লা দিয়ে খেলে উভয়েই আছেন আলোচনার শীর্ষে। এ অবস্থায় কে সেরা সেই বিতর্কে যাননি ম্যারাডোনা। তিনি স্পষ্ট করে বলেছেন দুজনই সমান উচ্চতায় আছে।

আন্তর্জাতিক একটি খেলাধুলা বিষয়ক সংবাদ মাধ্যমে রোনালদো বলেন, ‘মেসি রোনালদোর চেয়ে সেরা বা রোনালদো মেসির চেয়ে সেরা; ব্যাপারটিকে আমি এভাবে দেখি না। আমার বিচারে তারা দুজনই এক রকম।’

দুজনকে সমান বললেও ম্যারাডোনা কিছুটা এগিয়ে রেখেছেন রোনালদোকে। প্রতিপক্ষের সীমানার যে কোনো জায়গায় রোনালদো ভয়ংকর উল্লেখ করে তিনি বলেন, ‘গোলরক্ষকরা রোনালদোর ভয়ে যতোটা তটস্থ থাকে, মেসির ভয়ে ততোটা থাকে না। কারণ রোনালদো প্রতিপক্ষের সীমানার যে কোনো পজিশন থেকে গোল করতে সক্ষম। এই শক্তিটা মেসির নেই।’

 

আপনি আরো পড়তে পারেন

শিরোপা দৌঁড়ে পিছিয়ে পড়লো রিয়াল

শিরোপার সুঘ্রাণ পাচ্ছে বার্সা

স্থগিত হচ্ছে লা লিগা