আপনি পড়ছেন

বার্সেলোনার সাবেক কোচ পেপ গার্দিওলা তার শিষ্য মেসিকে ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলের সাথে তুলনা করেছেন। তার মতে মেসিও পেলের মতোই বিশ্বসেরা ফুটবলার। তিনি বলেন, 'মেসি পৃথিবীর সেরা ফুটবলার। আমি তাকে পেলের সাথে তুলনা করতে পারি।'

মঙ্গলবার রাতে গার্দিওলার দল বায়ার্ন মিউনিখ ৩-২ গোলে বার্সেলোনাকে হারিয়েছে। তারপরও অবশ্য বার্সেলোনাকে ছাড়িয়ে যাওয়া হয়নি তাদের। কারণ চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে বার্সেলোনা জিতেছিলো ৩-০ ব্যবধানে। সব মিলিয়ে ৫-৩ ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠে গেছে কাতালানরা।

ওই ম্যাচ শেষেই মেসিকে প্রশংসায় ভিজিয়েছন গার্দিওলা। একই সাথে তিনি বার্সেলোনার চতুর্থ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের আশাবাদ ব্যক্ত করেছেন।

ফাইনালে বার্সেলোনার প্রতিপক্ষ হতে পারে রিয়াল মাদ্রিদ অথবা জুভেন্টাস। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে লড়বে এই দুই দল। পরে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে জুনের ছয় তারিখ।

সেমিফাইনালের দ্বিতীয় লেগে হেরে গেলেও মেসির জন্য প্রশংসার পসরা সাজিয়ে রেখেছিলেন গার্দিওলা। গত সপ্তাহে ন্যু ক্যাম্পে মেসির কারণেই ৩-০ গোলে হারতে হয় গার্দিওলার দলকে। ওই হারের কারণেই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠার পথটা বন্ধ হয়ে যায় তাদের।

চলতি মৌসুমে মেসি ৫৩ গোল করেছেন। গত মৌসুমে করেছিলেন ৪৪ গোল। ইনজুরি এবং ট্যাক্স ফাকি দেওয়ার অভিযোগে নানাভাবে বিপর্যস্ত থাকলেও ৪৪ গোল করেছিলেন মেসি। কিন্তু এবার আর তার কোনো ধরনের ইনজুরি সমস্যা নেই। ফলে মেসি নির্ভার হয়ে তার সেরা ফর্মে ফিরেছেন বলে মনে করেন গার্দিওলা।

তিনি বলেন, ‘মেসি সেরা ফর্মে ফিরেছে। এখন সে পর্যায়ে আছে, সে পর্যায়ে তাকে অনুশীলন করাতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করতাম। সে সন্দেহাতীতভাবে নিজের সেরা ফর্মে ফিরে এসেছে।’ ২০০৮ থেকে ২০১২ পর্যন্ত বার্সেলোনার কোচ ছিলেন গার্দিওলা। ওই সময়ে মেসির সাথে জুটি বেঁধে ১৪টি শিরোপা জিতেছেন তিনি। 

 

আপনি আরো পড়তে পারেন

হেরেও ফাইনালে বার্সেলোনা

সুয়ারেজ: মেসি প্রাকৃতিকভাবেই সেরা

আর্জেন্টিনা দলে তেভেজ

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর