আপনি পড়ছেন

কে সেরা মেসি নাকি রোনালদো? বর্তমান ফুটবল বিশ্বে এর চেয়ে বেশি বিতর্ক হয়নি অন্য কোনো প্রশ্নে। ম্যারাডোনা- পেলের সেরা হওয়া না হওয়া নিয়ে বর্তমান প্রজন্মের কোনো আগ্রহ নেই। কিন্তু মেসি- রোনালদোর ব্যাপারে পুরো বিশ্ব দুই ভাগে বিভক্ত। সর্বশেষ এই দুজনকে নিয়ে মন্তব্য করেছেন বার্সায় মেসির সতীর্থ সুয়ারেজ। মেসিকে প্রাকৃতিকভাবেই সেরা বলে মন্তব্য করেছেন তিনি। পক্ষান্তরে রোনালদোর বিষয়ে বলেছেন, সে নিজেই নিজেকে সেরা বানিয়ে নিয়েছে।

অর্থাৎ সুয়ারেজের দৃষ্টিতে দুজনই সেরা। একজন জন্মগতভাবেই সেরা হওয়ার সক্ষমতা নিয়ে এসেছে; অর্থাৎ মেসি। অন্যজন জন্মের পর নিজেকে ধীরে ধীরে সেরাতে পরিণত করেছেন। দ্বিতীয়টি যে রোনালদো তা তো বোঝাই যায়!

দুজনকে সেরা মানলেও সুয়ারেজ মনে করেন, তার বার্সা সতীর্থ মেসিই দুজনের মধ্যে সেরা। তার কারণ অভিষেকের প্রথম মিনিট থেকেই মেসি ধারাবাহিকভাবে ফর্মের তুঙ্গে।

সুয়ারেজ বলেন, ‘মেসি প্রাকৃতিক, তার চরিত্রের মধ্যেই মিশে আছে ফুটবল।’

সুয়ারেজ আরো বলেন, ‘মেসিই পৃথিবীর সেরা খেলোয়াড়। ফুটবলীয় সব ক্ষমতা নিয়েই সে জন্মগ্রহণ করেছে। অন্য দিকে রোনালদো বছরের পর বছর কঠিন পরিশ্রম করে বর্তমান উচ্চতায় পৌঁছে গেছে। তবে সে অভিষেকের পর থেকেই মেসির মতো দুরন্ত ফর্ম দেখাতে পারেনি। এ কারণেই মেসিকে আমার সেরা মনে হয়।’

 

আপনি আরো পড়তে পারেন

আর্জেন্টিনা দলে তেভেজ

ম্যারাডোনা: মেসি ও রোনালদো একই

শিরোপা দৌঁড়ে পিছিয়ে পড়লো রিয়াল