advertisement
আপনি পড়ছেন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনসমর্থন আরেক দফা কমেছে বলে এক জরিপে প্রমাণিত হয়েছে। দেশটির কুইনিপিয়াক বিশ্ববিদ্যালয় পরিচালিত একটি মতামত জরিপে ৬১ শতাংশ মার্কিন নাগরিক ট্রাম্পের প্রতি তাদের অসন্তোষের কথা ব্যক্ত করেছেন।

donald trump funny

এই জরিপের ওপর ভিত্তি করে বলা হচ্ছে, সাম্প্রতিক সময়ে জনগুরুত্বপূর্ণ কয়েকটি বিষয়ে ট্রাম্পের বিতর্কিত সিদ্ধান্ত ও হোয়াইট হাউজের দুর্বল তৎপরতাই মার্কিন প্রেসিডেন্টের জনপ্রিয়তায় ধস নামার মূল কারণ।

তবে ৬১ শতাংশ মার্কিন নাগরিক ট্রাম্পের প্রতি তাদের অসন্তোষের কথা জানালেও প্রায় ৩৩ শতাংশ মার্কিন নাগরিক ট্রাম্পের প্রতি তাদের সমর্থনের কথা ব্যক্ত করেছেন। মাত্র এক মাস আগেও এই সংখ্যাটি ছিলো ৪০ শতাংশের কাছাকাছি।

তবে সর্বশেষ পরিচালিত এই জরিপে জনসমর্থন ৭ শতাংশ কমে তা ৩৩ শতাংশে এসে দাঁড়িয়েছে। সমর্থনের এই অধঃপতনকে অ্য্যালার্মিং বলে সতর্ক করেছেন মার্কিন রাজনৈতিক বিশ্লেষকরা।

এদিকে কুইনিপিয়াক বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বলা হয়, মার্কিন জনগণ মনে করছেন, ট্রাম্প পররাষ্ট্র নীতি, অর্থনীতি, অভিবাসী, স্বাস্থ্যসেবা এবং সন্ত্রাসবাদের বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিতে ব্যর্থ হয়েছেন।

এছাড়া বেশিরভাগ মার্কিন নাগরিক ট্রাম্পকে অসৎ মনে করেন বলেও জরিপে বেরিয়ে এসেছে। তারা মনে করেন, ট্রাম্পের মধ্যে নেতৃত্ব দেয়ার দক্ষতা নেই। এছাড়া তিনি সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে বুদ্ধিমত্তার পরিচয় দিতে পারেন না।